ফুটবল ছাড়লেন রুনি, কোচ হলেন ডার্বি কান্ট্রির

ফুটবল ছাড়লেন রুনি। ইংল্যান্ডের জাতীয় দল ও ম্যাঞ্চেস্টার ক্লাবের কিংবদন্তী স্ট্রাইকার ৩৫ বছরের রুনি নিলেন নতুন দায়িত্ব। শুক্রবারই ডার্বি কান্ট্রির দ্বিতীয় ডিভিশন দলের কোচের দায়িত্ব পেলেন রুনি। গত বছরের নভেম্বর থেকে রুনিই অস্থায়ী কোচের দায়িত্ব পালন করছিলেন ডার্বি কান্ট্রির। এবার তাঁর সঙ্গে আড়াই বছরের চুক্তি করল ডার্বি কান্ট্রি। ফুটবলারের ভূমিকায় সম্ভবত আর তাঁকে দেখা যাবে না।
২০০৩ থেকে ২০০৮ সাল পর্যন্ত রুনি ইংল্যান্ডের জাতীয় দলের হয়ে ১২০ ম্যাচ খেলে ৫৩টি গোল করেছিলেন। রেড ডেভিসলডের হয়ে ১৮৩টি গোল করেছিলেন। মেজার সকার লিগে ডিসি ইউনাইটেডের জার্সি গায়ে ২৩ গোল করেছেন। গত বছরই তিনি ডার্বি কান্ট্রির হয়ে খেলেছেন।  ডার্বি কান্ট্রির সিইও জানিয়েছে, ‘ওয়েন রুনিকে আমাদের নতুন কোচ হিসাবে নিয়োগের জন্য নিশ্চিত করে আমরা আনন্দিত’।
রুনি বলেছেন, ‘ইংল্যান্ড থেকে ফেরার পরে মনে হয়েছিল, ডার্বি কান্ট্রির হয়ে সত্যিই ভালো কিছু করার ক্ষমতা আছে। তাই অন্য আরও প্রস্তাব থাকলেও খুব সহজেই ওদেরকে বেছে নিই’। উল্লেখ্য ডার্বি কান্ট্রি এখন লিগ টেবিলের শেষ থেকে তৃতীয় স্থানে রয়েছে। তবে রুনি দায়িত্ব নেওয়ার পরই শেষ নয়টি ম্যাচের মধ্যে পাঁচটিতেই জয় পেয়েছে তারা।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post