হিন্দু ভাবাবেগে আঘাত! 'তাণ্ডব' ওয়েব সিরিজ বয়কটের ডাক

ট্রেলার রিলিজির পর থেকেই শুরু হয়েছিল বিতর্ক। এবার মুক্তির কয়েক ঘণ্টার মধ্যেই বিজেপির রোষানলে পড়ল ওয়েব সিরিজ 'তাণ্ডব'। ভগবান শিবকে অপমানের অভিযোগ উঠেছে সইফ আলী খান অভিনীত এই সিরিজের বিরুদ্ধে। বিতর্কের সূত্রপাত ওই সিরিজে মহম্মদ আয়ুব জিশান অভিনীত শিবা শেখরের চরিত্রটি নিয়ে। 

একটি দৃশ্যে দেখা যাচ্ছে, কোনও কলেজ ক্যাম্পাসের একটি নাটকের দৃশ্যে শিবের চরিত্রে অভিনয় করছেন শিবা। যেখানে নারদের চরিত্রকে বলতে শোনা যায় যে, সোশ্যাল মিডিয়ায় রামের ফলোয়ার্স দিন দিন বেড়ে যাচ্ছে। তা নিয়ে শিবের কিছু করা উচিত। আর এই নাটকে শিবের মুখে শোনা গেছে অশালীন কথাও। এমনকি ‘আজাদি’ স্লোগান নিয়েও বিদ্রুপ করা হয়। আর এরপরেই ‘তাণ্ডব’কে নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন কয়েকজন। ইতিমধ্যে টুইটারে #BanTandavnow-এর ট্রেন্ডও শুরু হয়েছে। বিজেপির দাবি, অবিলম্বে ওই দৃশ্য সরাতে হবে। তাণ্ডবের গোটা টিমকেও প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। 


কেন বারবার হিন্দু ভাবাবেগে আঘাত করে হিন্দু দেবদেবীদের অপমান করা হচ্ছে তা নিয়েও প্রশ্ন করেছেন একাধিক বিজেপি নেতা। এই বিষয়ে কেন্দ্রের দৃষ্টি আকর্ষণ করার জন্য টুইটও করেছেন বিজেপি সাংসদ মনোজ কোটাক, বিজেপি নেতা কপিল মিশ্র সহ আরও অনেকে। তাঁদের বক্তব্য, ওটিটি প্ল্যাটফর্মে কোনও নজরদারি না থাকায় বারবার হিন্দু ধর্মের ওপর আঘাত আনা হচ্ছে। তথ্য-সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরের কাছে এই বিষয়টি দেখার ব্যাপারে আবেদনও জানিয়েছেন তাঁরা।


রাজনীতির মসনদ দখলের লড়াইয়ের জন্য ষড়যন্ত্র ও পারিবারিক হিংসা। এই প্রেক্ষাপটকেই 'তাণ্ডব'-এ তুলে ধরেছেন পরিচালক আলি আব্বাস জাফর। সিরিজে সমর প্রতাপ সিংয়ের চরিত্রে অভিনয় করেছেন সইফ আলি খান। গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন ডিম্পল কাপাডিয়া। সইফ আলি খানের চরিত্র নিয়ে বিতর্ক না থাকলেও সোশ্যাল মিডিয়ায় হুমকির মুখে পড়তে হয়েছে তাঁকে। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.