রাজ্যে কাটমানি কালচার চলছেঃ নাড্ডা

কৃষক আন্দোলনের মাঝেই বাংলায় এক কৃষক পরিবারে মধ্যাহ্নভোজ সারলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। পাশাপাশি যোগ দিলেন কৃষক সুরক্ষা অভিযানে। আর এই অভিযানের জন্য সচেতনভাবে বাংলার শস্যগোলা বলে পরিচিত বর্ধমান জেলার কাটোয়াকেই বেছে নিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। এদিন বিজেপি সভাপতি জেপি নাড্ডা কৃষক সুরক্ষা সভা থেকেই নিশানা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। রাজ্যের মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে তিনি বলেন, ‘পায়ের তলা থেকে মাটি সরে যেতে কৃষক সম্মান নিধি চালুর কথা মনে পড়েছে তাঁর’। 

এছাড়া কাটমানি থেকে শুরু করে কয়লা, বালি, মাটি মাফিয়া, সিন্ডিকেট সমস্ত ইস্যুই তুলে আনলেন একে একে। পাশাপাশি আমফানে দুর্নীতির প্রসঙ্গ তুলে তৃণমূলকে ‘ত্রিপল চোর’ বলেও তোপ দাগলেন জেপি নাড্ডা। এমনকি কৃষকদের প্রতি বঞ্চনা, রেশন দুর্নীতিও উঠে আসে এদিনের বক্তৃতায়। শনিবার একদিনের রাজ্য সফরের প্রথমেই কাটোয়ায় আসেন জেপি নাড্ডা। তিনি জগদানন্দপুরে একটি সভা করেন তিনি। এই সভা থেকেই তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সুর চড়িয়ে বলেন, ‘বাংলার কালচার এখন কাটমানির কালচার’। উত্তর ও উত্তর-পশ্চিম ভারতে কৃষক আন্দোলের মাঝেই বিজেপির সর্বভারতীয় সভাপতি এদিন কাটোয়ার সভা থেকে বলেন, ‘কৃষকদের সঙ্গে নিয়েই এবার বাংলায় ক্ষমতায় আসবে বিজেপিই। কৃষকদের জন্য কাজ করবে বিজেপি সরকার। এটা আজকের সভা দেখেই বোঝা যাচ্ছে’। 

তিনি আরও বলেন, ‘জেনে রাখুন, মমতাদিদি কিছুই করবেন না’। কেন্দ্রের ‘কিষাণ সম্মান নিধি’ প্রকল্প নিয়েও তিনি রাজ্য সরকারের মনোভাবকে কটাক্ষ করেন জেপি নাড্ডা। বাংলায় কিষান সম্মান নিধি চালু করার জন্য আমরা রাজ্যকে বারবার চিঠি দিয়েছি, চালু হয়নি। আর চিঠি দেওয়ার দরকার নেই, আমরা ক্ষমতায় আসছি, এই রাজ্যে ‘কিষাণ সম্মান নিধি’ চালু করে দেব। এমনকি তিনি এও দাবি করেন, ‘দেশের সবকটি রাজ্যের মধ্যে একমাত্র পশ্চিমবঙ্গেই কৃষকরা সবচেয়ে কম লাভ করতে পারেন। মমতাজি পরিস্থিতি এমনই তৈরি করে রেখেছেন’। এই সভার পরই তিনি এক কৃষক পরিবারে মধ্যাহ্নভোজ সারেন। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post