আইপিএলে আয়ের নিরিখে সর্বপ্রথম মহেন্দ্র সিং ধোনি

কয়েক মাস পরেই শুরু হচ্ছে ভারতের সব থেকে বড় ক্রিকেটের আসর আইপিএল। যদিও গত বছর আইপিএল অয়োজিত হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। উল্লেখ্য, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সব থেকে বেশি টাকা উপার্জন করেছেন চেন্নাই সুপার কিংস দলের অধিনায়ক  মহেন্দ্র সিং ধোনি। প্রায় দেড়শো কোটি টাকা। ভারত ও বিদেশি ক্রিকেটারদের মধ্যে ধোনি একমাত্র ক্রিকেটার, যিনি টি-টোয়েন্টি লিগে সব থেকে বেশি অর্থ উপার্জন করেছেন। এখনও পর্যন্ত চেন্নাই সুপার কিংস ও রাইজিং পুনে সুপারজায়েন্টের থেকে মোট ১৩৭.৮ কোটি টাকা পেয়েছেন তিনি। প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিম ধোনি ২০০৭-১৬ সীমিত ওভার ও ২০০৮-১৮ পর্যন্ত টেস্ট ক্রিকেটে জাতীয় দলের নেতৃত্ব দিয়েছিলেন। 

২০২১ সালে আইপিএলের বেতন - ১৫ কোটি টাকা

আইপিএলের দল - চেন্নাই সুপার কিংস (সিএসকে)

মোট আইপিএলের বেতন - ১৫২,৮৪,০০,০০০ টাকা

মু্ম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা আইপিএলের দ্বিতীয় দামি ক্রিকেটার। তিনি আইপিএল থেকে ১৪৬.৬ কোটি টাকা উপার্জন করেছেন। রোহিত শর্মা ডেকান চার্জাস দল দিয়ে আইপিএলে যাত্রা শুরু করেছিলেন। যদিও ২০১১ সাল থেকে মুম্বই ইন্ডিয়ান্স দলের সঙ্গে যুক্ত হয়েছেন। 

২০২১ সালে আইপিএলের বেতন - ১৫ কোটি টাকা

আইপিএলের দল - মুম্বই ইন্ডিয়ান্স (এমআই)

মোট আইপিএলের বেতন - ১৪৬,৬০,০০,০০০ টাকা  

আইপিএলে তৃতীয় সর্বোচ্চ আয়ের অধিকারী হলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। কোহলি ১৩ বছরের আইপিএল ১৪৩.২ কোটি টাকা উপার্জন করেছেন।  ২০২১ সালের আইপিএলে তাঁর মূল্য ১৭ কোটি টাকা। যা উদ্বোধনী ম্যাচে আয় থেকে ১৪ হাজার শতাংশ বেড়েছে।

২০২১ সালে আইপিএলের বেতন - ১৭ কোটি টাকা

আইপিএলের দল - রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)

মোট আইপিএলের বেতন - ১৪৩,২০,০০,০০০ টাকা



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post