টার্গেট অনুব্রত? বীরভূমে পরপর বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের সভা

গত লোকসভা নির্বাচনে বাংলার বিভিন্ন জেলায় থাবা বসালেও অনুব্রত মণ্ডলের গড় বীরভূমে ধাক্কা দিতে পারেনি বিজেপি। কিন্তু এবার বীরভূমকেই টার্গেট করেছেন দিল্লির বিজেপি নেতারা। এর আগে বীরভূমে বিশাল রোড শো করে গিয়েছেন বিজেপির নম্বর টু তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার জেপি নাড্ডার পালা। মঙ্গলবারই ফের রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। তিনি যাবেন বীরভূমে। এরপর লাগাতার কেন্দ্রীয় নেতারা আসবেন বলে বঙ্গ বিজেপি সূত্রে জানা যাচ্ছে। বীরভূমের নানা বিধানসভা কেন্দ্রে সভা, রোড শো করবেন তাঁরা। 

কিন্তু হঠাৎ করে বীরভূমই বা কেন ? সূত্রের খবর অনুব্রতকে বীরভূমের আটকে রাখতে চাইছে বিজেপি। কারণ এই জেলা ছাড়াও আশেপাশের কয়েকটি জেলায় তাঁর জনপ্রিয়তা রয়েছে। পাশাপাশি মাঝেমধ্যেই বিতর্কিত ভাষণে তিনি খবরের শিরোনামে থাকেন। তাই প্রচার এবং সংগঠনের কাজে তাঁকে বীরভূমের বাইরের অন্যান্য জেলাতেও যেতে হয়। কাজেই ঘন ঘন বীরভূমে বিজেপির কেন্দ্রীয় নেতারা আসলে অনুব্রত আটকে যাবেন নিজের জেলাতেই। 

বিজেপি সূত্রে জানা যাচ্ছে, আগামী মঙ্গলবার নাড্ডা আসার পর বুধবার ১০ ফেব্রুয়ারী বীরভূমের মল্লারপুরে আসছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ১২ ফেব্রুয়ারী দুরাজপুরে আসছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি. তাঁর সঙ্গেই থাকবেন শুভেন্দু অধিকারী। ১৩ ফেব্রুয়ারী প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দেশের বাড়ি অর্থাৎ কীর্ণাহারে আসছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আপাতত এই সুচিই পাওয়া গিয়েছে বঙ্গ বিজেপির তরফ থেকে। আগামী ১১ ফেব্রুয়ারী অমিত শাহর আসার কথা, কিন্তু তাঁর সফরসূচি এখনও চূড়ান্ত নয়। ফলে বিজেপির সর্বভারতীয় নেতৃত্বের বীরভূম সফর দেখে বোঝাই যাচ্ছে এই জেলাকে কতটা গুরুত্ব দিচ্ছে দিল্লির বিজেপি নেতৃত্ব।    


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post