বিজেপি নেতারা কি জগন্নাথ দেবের থেকেও বড়, প্রশ্ন মমতার

"বিজেপি নেতারা কি জগন্নাথ দেবের থেকেও বড়? তাঁদের কি পুজো করতে হবে? আমরা দেখেছি, যুদ্ধের সময়ও রথের ব্যবহার হয়। অর্জুনের রথের সারথি ছিলেন কৃষ্ণ। এরা কি কৃষ্ণ? এই কৃষ্ণরা কোথা থেকে এল? রথযাত্রার নামে নানারকম যাত্রা চলছে। এরা জগন্নাথের রথযাত্রাকে কালিমালিপ্ত করছে। এখন অনেক হোটেলের মতো রথ তৈরি হচ্ছে।" বুধবার উত্তর দিনাজপুরের রায়গঞ্জের জনসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই মন্তব্য করেন। তাঁর কথায়, "এরা ঘরে বসে ভিডিও তৈরি করছে, যেমন সিনেমা তৈরি করে, যেমন নাটক তৈরি করে। সে রকম ভিডিও তৈরি করে হোয়াটসঅ্যাপে ছড়িয়ে দিচ্ছে, আর বলছে, দেখুন বাংলায় কী রকম অত্যাচার হচ্ছে।"

এদিনও নাম না করে শুভেন্দু-রাজীবদের 'রামছাগলের ছানা' বলেন মমতা। তিনি বলেন, প্রথমে এরা ছিল ইঁদুর। ঋষি মশাই এদের একদিন বিড়াল ও পরে বাঘ বানিয়ে ছিল। এদিকে বাঘ হয়ে শেষে ঋষিমশাইকেই খেতে এল। তখন ঋষিমশাইয়ের অভিশাপে বাঘ আবার ইঁদুরে পরিণত হয়ে গেল। রাজনীতিতে এমন কিছু লোভী লোক আছে। তিনি বলেন, "লোভীদের বাদ দিন। ভোগীদের ঘরে থেকে ভোগ করতে বলুন। ত্যাগীদের কাজ করতে দিন। আমি নিজে গয়না, বাড়ি এসব কিছুই করিনি। কিছু কিছু ভুঁইফোড় যাঁদের কাজ করতে পাঠিয়েছিলাম তাঁরা নিজেদেরটা গুছিয়ে নিয়ে এখন পালিয়ে গেছে।"

তাঁর কথায়, রাজবংশীরা নিজের ভাষায় পড়াশোনা করবেন। তাদের জন্য ২০০ স্কুল করা হচ্ছে। পাহাড়ি গোর্খাভাষীদের জন্যও স্কুল করা হচ্ছে। আর বিজেপির মতো একটা পার্টি, একটা ভালো কথা বলতে পারে না। বীরসা মুণ্ডার নামে কার একজনের গলায় মালা দিয়ে এল। রবীন্দ্রনাথ ঠাকুরের চেয়ারে বসে পড়ছে আর বলছে রবীন্দ্রনাথ জন্মেছিল শান্তিনিকেতনে। স্বামী বিবেকানন্দকে বলছে ‘বিবেকানন্দ ঠাকুর’। 

মুখ্যমন্ত্রীর অভিযোগ, বিজেপি রোজ বলছে, এখানে মহিলারা নাকি ঘর থেকে বেরোতে পারে না। উত্তরপ্রদেশে কী হচ্ছে। কীভাবে দলিতদের উপর অত্যাচার হচ্ছে। বাংলার মাটিতে কোনও রকম অশান্তি আমরা করতে দেব না। হায়দরাবাদ থেকে নেতা এনে ভোট করানোর চেষ্টা করছে। সিপিএম -কংগ্রেস -বিজেপি এক হয়েছে। তাঁর দাবি, দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুরে কত হাসপাতাল হয়েছে। আগে চিকিৎসা করাতে গিয়ে এক একটা পরিবার নিঃস্ব হয়ে যেত। রায়গঞ্জে মেডিকেল কলেজের সব ব্যবস্থা আপনারা পাবেন। রায়গঞ্জকে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের আওতায় এনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস করেছি। বালুরঘাটে বিশ্ববিদ্যালয় হয়েছে।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post