বড় রানের লিড, ভারতের সামনে জয়ের হাতছানি

ভারতের ৩২৯ রানের জবাবে ৫৯.৫ ওভারেই ১৩৪ রান করে সব উইকেট হারিয়ে শেষ হয়েছিল ইংল্যান্ডের প্রথম ইনিংস। ফলে ১৯৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ভারত। দ্বিতীয় দিনের শেষে এক উইকেট হারিয়ে ভারতের স্কোর ৫৪ রান। ভারতের লিড ২৪৯ রান। ক্রিজে রয়েছেন রোহিত শর্মা (২৫) ও চেতশ্বর পূজারা (৭)। যদিও দ্বিতীয় ইনিংস শুরুতেই শুভমান গিলের উইকেট হারিয়ে ধাক্কা খেতে হল টিম ইন্ডিয়াকে। তিনি ১৪ রান করে জ্যাক লিচের বলে আউট হলেন। 

ইংল্যান্ডের প্রথম ইনিংসে একমাত্র উইকেট কিপার বেন ফোকস ৪২ রান করে অপরাজিত থাকলেন। বাকিরা রবিচন্দ্র অশ্বিনের ঘূর্ণির সামনে দাঁড়াতেই পারলেন না। তিনি একাই নিলেন পাঁচ উইকেট। বাকি ইশান্ত শর্মা এবং অক্ষর প্যাটেল দুটি করে উইকেট নিয়েছেন। নিজের হোম গ্রাউণ্ডে বল করতে নেমে প্রথম বলেই উইকেট তুলে নজির গড়লেন মহম্মদ সিরাজ। 

প্রথম ইনিংসের প্রথম দিনে রোহিত শর্মার দুরন্ত শতরান ও রাহানের অর্ধশতরান ভারতের স্কোরবোর্ড সচল রেখেছিল। পরে ৭টি চার ও ২টি ছয়ের সাহায্যে নিজের অর্ধশতরান পূর্ণ করেন ঋষভ পন্থ। তিনি করেছেন ৫৮ রান। কিন্তু দ্বিতীয় দিনের শুরুতেই বাকি চার উইকেট হারিয়ে মাত্র ২৯ রান যোগ করেই থামতে হয়েছিল ভারতকে।  এবার ইংল্যান্ডকেও কম রানে বেধে ফেলে অনেকটাই সুবিধাজনক অবস্থানে ভারত। এই টেস্ট জিতে সিরিজে সমতা ফেরাতে মরিয়া বিরাট কোহলি। চেন্নাইয়ের টেস্টে দীর্ঘ সময় পর দর্শকদের প্রবেশে অনুমতি দেওয়া হয়েছিল। ফলে ভরা স্টেডিয়ামে ইংল্যান্ডকে নাস্তানাবুদ করল বিরাট বাহিনী।  




Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.