রয় কৃষ্ণ ও মনবীরের জোড়া গোলে ওডিশাকে হারাল এটিকে-মোহনবাগান

কেরালার বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় হাবাসের দলকে কার্যত অক্সিজেন দিয়েছিল। শনিবার ওডিশার বিরুদ্ধে মনবীর সিং ও রয় কৃষ্ণর জোড়া গোলে বিরাট জয় পেল এটিকে-মোহনবাগান। স্টুয়ার্ট বাক্সটারের দলকে ৪-১ গোলে হারাল হাবাসের দল। জয় পেয়ে শীর্ষে থাকা মুম্বই সিটি এফসির সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাল এটিকে-মোহনবাগান। একইসঙ্গে অভিষেক ম্যাচেই নজর কাড়লেন লেনি রডরিগেজও।
কোচ বদল হলেও ওডিশা দলের পারফর্ম্যান্সে কোনও পরিবর্তন হল না। প্রথমার্ধ থেকেই দাপট দেখাল রয় কৃষ্ণ থেকে মার্সেলিনহোরা। গোলের দরজা খুলতে তৎপর হয়ে উঠেছিল তাঁরা। ১১ মিনিটের মাথায় মনবীর সিংয়ের দুরন্ত গোলে এগিয়ে যায় হাবাসের দল। মার্সেলিনহোর বাড়ানো বল ওডিশার ডিফেন্ডার প্রতিহত করলেও মনবীরের পায়ে বল জমা পড়ে। বল পেয়ে বাঁ পোস্টের ১০ গজ দূর থেকে নেওয়া শট ডান পোস্টের ওপরে লেগে জালে জড়ায়। তবে প্রথমার্ধের ইনজুরি  টাইমে এটিকে-মোহনবাগানের ডিফেন্সের ভুলে কোলস আলেকজান্ডারের গোলে সমতায় ফেরে ওডিশা এফসি। তবে দ্বিতীয়ার্ধ শুরু হতেই সেই গোল হারিয়ে যায়।  


দ্বিতীয়ার্ধের শুরুতেই মনবীরের দ্বিতীয় গোলে এগিয়ে যায় এটিকে-মোহনবাগান। ৬০ মিনিটে ওডিশার গোলরক্ষকের দস্তানায় মনবীরের নিশ্চিত তৃতীয় গোলটি রক্ষা পায়। প্রবীররা ডিফেন্সে চাপ বাড়ালে ওডিশার  আক্রমণ গোলের মুখে গিয়ে হারিয়ে গেল একাধিকবার। ম্যাচের শেষ দশ মিনিটে জোড়া গোল করেন রয় কৃষ্ণ। ৮৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন ব্যবধান বাড়ায়। তার তিন মিনিটে পরেই ওডিশার ডিফেন্সকে পিছনে ফেলে ও গোলকিপারকে পরাস্ত করে দ্বিতীয় গোলটি করেন রয় কৃষ্ণ। তাঁর গোলেই জয় নিশ্চিত হয় এটিকে-মোহনবাগানের। চলতি মরশুমে ১১টি গোল করে শীর্ষে পৌঁছে গেলেন রয় কৃষ্ণ। ম্যাচ জিতে ৩০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে এটিকে-মোহনবাগান।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post