খারাপ রেফারিং নিয়ে এবার আইএসএলের দলগুলির একযোগে প্রতিবাদ?

চলতি আইএসএলে রেফারিং নিয়ে বিভিন্ন দল সরব হয়েছে। তবে সবচেয়ে বেশি বোধহয় এসসি ইস্টবেঙ্গল। কলকাতার আরেক ক্লাব এটিকে-মোহনবাগানও রেফারিং নিয়ে চিঠি দিয়েছিল এআইএফএফ-কে। তবে আইএসএলের ক্লাবগুলি আলাদা আলাদা করে সরব হলেও এবার তাঁরা একজোট হতে চলেছে। সূত্রের খবর, আইএসএলে খেলা ক্লাবগুলি নিজেদের মধ্যে আলোচনা চালাচ্ছে খারাপ রেফারিং ইস্যু নিয়ে একযোগে প্রতিবাদ জানানো যায় কিভাবে। অপরদিকে, এসসি ইস্টবেঙ্গলের তরফ থেকে আইনজীবীদের সঙ্গে কথাবার্তা শুরু করেছে কোচ রবি ফাওলারের শাস্তির বিরুদ্ধে ফেডারেশনের অ্যাপিল কমিটির কাছে আবেদন করা নিয়ে। ফলে আইএসএলের খারাপ রেফারিং নিয়ে এবার চাপে পড়তে চলেছে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। 

জানা যাচ্ছে, এখনও পর্যন্ত এসসি ইস্টবেঙ্গল, এটিকে-মোহনবাগান সহ আরও কয়েকটি ক্লাব আলাদাভাবে রেফারিং নিয়ে অভিযোগ জানিয়েছে ফেডারেশনের কাছে। কিন্তু জামশেদপুর এফসি, ওডিশা এফসি, কেরালা ব্লাস্টার্স, এফসি গোয়ার কোচ ক্ষোভ প্রকাশ করেছে চলতি আইএসএলে। এবার এই দলগুলি একযোগে প্রতিবাদ জানানোর প্রস্তুতি নিতে চলেছে। খুব শীঘ্রই এই চিঠি ফেডারেশনের কাছে জমা পড়বে বলে জানা যাচ্ছে। 

অপরদিকে বেশ কয়েকটি ম্যাচের পর এসসি ইস্টবেঙ্গলের হেড কোচ রবি ফাওলার খারাপ রেফারিং নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন। অবশেষে ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি রবি ফাওলারকে ৫ ম্যাচ সাসপেন্সন এবং ৫ লাখ টাকা জরিমানা করা হয়। এবার ইস্টবেঙ্গল ক্লাবের প্রতিনিধিরা আইনজীবীদের সঙ্গে আলোচনা শুরু করেছে। তাঁরা কি বলেন সেটা শুনেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছে লাল-হলুদ কর্তৃপক্ষ। তবে ফাওলারের শাস্তি কমানোর জন্য আবেদন করা হবে বলেই আপাতত ঠিক হয়েছে।  


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post