জোড়াবাগান কাণ্ডঃ ঘটনাস্থলে উদ্ধার নাবালিকার ভাঙা দাঁত, চুল

৯ বছরের নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠল খোদ কলকাতায়। উত্তর কলকাতার জোড়াবাগানের বৈষ্ণব শেখ স্ট্রিটের এই ঘটনার জেরে এলাকায় ব্যাপক উত্তেজনা রয়েছে। স্থানীয়রা জানাচ্ছেন, জোড়াবাগান থানার পাঁপড় গলিতে বৃহস্পতিবার ওই নাবালিকার দেহ উদ্ধার হয়েছে। সে জোড়াবাগানে মামার বাড়িতে ঘুরতে এসেছিল। বুধবার রাত থেকেই নিখোঁজ ছিল শিশুটি। এরপরই আজ সকালে পাশের বাড়ির সিড়ি ঘরে তাঁর দেহ উদ্ধার হয়। শিশুটির শরীরে কোনও পোশাক ছিল না এবং শরীরে একাধিক আঘাতের চিহ্নও ছিল। ওই নাবালিকাকে ধর্ষণ করে খুন করা হয়েছে বলে অভিযোগ পরিবারের। নাবালিকার গলায় গভীর ক্ষত চিহ্ন রয়েছে। পুলিশের প্রাথমিক অনুমান গলা কেটেই খুন করা হয়েছে শিশুকন্যাটিকে।

তবে ঘটনার মোড় ঘোরে ঘটনাস্থলে পুলিশ কুকুর এবং হোমিসাইড শাখার গোয়েন্দারা যাওয়ার পর। পুলিশ কুকুরটি রাস্তা ধরে বেশ কিছুটা গিয়ে পাড়ার মোড়ে গিয়ে থমকে যায়। অনুমান এখান থেকেই আততায়ীরা কোনও গাড়ি বা বাইকে করে চম্পট দিয়েছে। অপরদিকে হোমিসাইড শাখার গোয়েন্দারা তল্লাশি চালায় দেহটি যেখানে পড়ে ছিল ওই বাড়িতে। ঘটনাস্থলে যান ফরেন্সিক বিশেষজ্ঞরাও। ঘটনাস্থল ঘুরে নমুনা সংগ্রহের পর ফরেন্সিক বিশেষজ্ঞরা জানিয়েছেন, প্রথমে ওই নাবালিকার উপর যৌন নির্যাতন চালানো হয়েছে। এরপর নৃশংসভাবে শ্বাসরোধ করে ও গলার নলি কেটে খুন করা হয়েছে। ঘটনাস্থল থেকেই একটি রক্তমাখা ছুরি উদ্ধার করা গিয়েছে। এছাড়া পুলিশ সূত্রে জানা যাচ্ছে, ওই নাবালিকা আততায়ীদের হাত থেকে বাঁচতে আপ্রাণ লড়াই চালিয়েছিল। কারণ ঘটনাস্থলের আশেপাশেই চারটি দুধের দাঁত উদ্ধার হয়েছে। এবং পাওয়া গিয়েছে একগাছা চুল। 


ফরেন্সিক বিশেষজ্ঞরা জানাচ্ছেন, সেগুলি সম্ভবত ওই শিশুটির মাথার পিছনের দিকের চুল। ঘটনাস্থলে ধস্তাধস্তির প্রচুর চিহ্ন মিলেছে। ছাদেও পাওয়া গিয়েছে চটি পরা ও খালি পায়ের বেশ কয়েকটি ছাপ। সবমিলিয়ে এক বা একাধিক ব্যক্তি এই নৃশংস খুনের পিছনে ছিল বলেই মনে করছেন গোয়েন্দারা। অপরদিকে স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, ওই বাড়িতে কেউ থাকেন না। সেই বাড়িতে কীভাবে ঢুকেছিল নির্যাতিতা ওই নাবালিকা সেটাই ভাবাচ্ছে। এমনকি সেখানে তাঁকে তুলে নিয়েও যাওয়া হতে পারে বা তাকে অনুসরণ করে সেখানে ঢুকতে পারে অপরাধীরা। আর তারপরই সেখানে ৯ বছরের ওই নাবালিকাকে ধর্ষণ করে খুন করা হয়েছে। এদিন সকালে ঘটনাস্থলে যান জয়েন্ট সিপি ক্রাইম। এছাড়া রাজ্যের শিশু কল্যাণ দফতরের মন্ত্রী ডাঃ শশী পাঁজাও যান ওই বাড়িতে। তবে দিনভর এলাকায় উত্তেজনা রয়েছে জোড়াবাগান এলাকায়।

 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post