আজ নদিয়ায় বিজেপির রথযাত্রার পাল্টা তৃণমূলের বাইক র‌্যালি, অশান্তির আশঙ্কা

বিধানসভা নির্বাচনের প্রচার ও হাওয়া নিজেদের পালে টানতে শনিবার রাজ্য বিজেপির রথযাত্রার সূচনা হচ্ছে। পাঁচটি রথের প্রথমটি উদ্বোধন করতে শুক্রবারই কলকাতায় পৌঁছে গিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। বিজেপির তরফে সবরকম প্রস্তুতি সারা হয়ে গিয়েছে, প্রশাসনের অনুমতিও পাওয়া গিয়েছে শেষ মুহূর্তে। তবে সূত্রের খবর, বিজেপির এই কর্মসূচির পাল্টা একটি বাইক র‌্যালি করতে চলেছে নদিয়া জেলা তৃণমূল যুব। ফলে এদিন গোলমাল ও অশান্তির আশঙ্কা করছেন ওয়াকিবহাল মহল। নদিয়া তৃণমূল কংগ্রেস সূত্রে জানা যাচ্ছে, এদিন প্রায় ১০ হাজার বাইক, ট্যাবলো নিয়ে মিছিল করতে চলেছে তাঁরা। অপরদিকে, বিজেপির তরফে জানানো হয়েছে শনিবার দুপুর ৩টে নাগাদ নদিয়ার নবদ্বীপ থেকে 'পরিবর্তন রথযাত্রা'-র সূচনা করবেন জেপি নাড্ডা। এই কর্মসূচি দুদিন ধরে চলবে, এবং শেষ হবে ব্যারাকপুরে। ফলে একইদিনে, একই জায়গায় শাসক ও বিরোধীর এই দুই বড় কর্মসূচিকে ঘিরে বড়সড় অশান্তির আশঙ্কা করছেন অনেকেই। 

রাজ্য বিজেপির এই পরিবর্তন রথ নদিয়া ও উত্তর ২৪ পরগনা জেলার ১৫টি বিধানসভা এলাকা ছুঁয়ে যাবে এই দুইদিনে। আর প্রায় একই রুটে তৃণমূল যুব-র বাইক র‌্যালি এই ১৫টির মধ্যে ৮টি বিধানসভা এলাকায় হবে। তৃণমূল এই বাইক র‌্যালির নাম দিয়েছে 'জনসমর্থন যাত্রা'। 

এই দুই কর্মসূচি এখন নদিয়া জেলা প্রশাসনের কাছে মাথাব্যথা। কারণ, অশান্তির আশঙ্কার পাশাপাশি ব্যাপক যানজটের আশঙ্কাও থাকছে। বিশেষ করে উত্তরবঙ্গের সংযোগকরী ৩৪ নম্বর জাতীয় সড়কে যানজট হলে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে। যদিও তৃণমূলের দাবি, অনেক আগে থেকেই তাঁরা প্রশাসনের অনুমতি নিয়ে রেখেছে। বিজেপি তো সবে কর্মসূচি ঘোষণা করেছে। অপরদিকে বিজেপির দাবি, আমরা যা করছি সেটাই নকল করছে তৃণমূল। বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য হুঁশিয়ারি দিয়ে রেখেছেন, জেপি নাড্ডার কর্মসূচিতে যদি কোনও বিশৃঙ্খলা সৃষ্টি হয় তার দায় বর্তাবে জেলা পুলিশ ও প্রশাসনের ওপর। সবমিলিয়ে শনিবার নদিয়ার রাজনৈতিক উত্তেজনা চরমে।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post