প্রথম দফার ৩০ আসনের ২৬টিই পাবে বিজেপি, দাবি অমিত শাহর

বাংলায় সবে প্রথম দফার নির্বাচন হয়েছে, এখনও বাকি সাত দফা। প্রথম দফার ৩০টি আসনের মধ্যে ২৬টিতেই জিতবে বিজেপি। রবিবার দিল্লিতে এক সাংবাদিত বৈঠকে এমনটাই দাবি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুধু তাই নয়, ভোটে জেতার ব্যবধানও অনেকটা বাড়বে বলে জানিয়েছেন বিজেপির প্রধান ভোট সেনাপতি। এদিন দিল্লিতে বিজেপির সদর দফতরে ছিলেন অমিত শাহ। সেখান থেকেই তিনি নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান পশ্চিমবঙ্গে রক্তপাতহীন ভোট করানোর জন্য। এরপরই দাবি করেন, বাংলায় এবার ২০০-র বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবে বিজেপিই। 


এদিন তাঁর কথায় উঠে আসে নন্দীগ্রামের প্রসঙ্গও। অমিত শাহ বলেন, নন্দীগ্রামের মানুষদের বলতে চাই নন্দীগ্রাম পরিবর্তন করলে গোটা বাংলাতেই পরিবর্তন হয়ে যাবে। তাই আমি তাঁদের এই আবেদনই করতে চাই যে নন্দীগ্রাম থেকেই পরিবর্তন শুরু হোক। এরপরই তিনি বলেন, বাংলায় এ বার শান্ত ভোট হয়েছে। একটাও প্রাণহানি হয়নি। এটা আগামী দিনের জন্য খুব ভাল খবর। ভোটের পরে আমি রাজ্য ও জেলার নেতৃত্বের সঙ্গে কথা বলেছি। তাতে আমি বলতে পারি প্রথম দফার ৩০টার মধ্যে ২৬টা আসনই জিতব। তৃণমূলকে কটাক্ষ করে অমিত শাহ বলেন, ‘আসলে ভোটে কারচুপি করতে পারেনি ওরা। এটাই ওদের অভিযোগ। কিন্তু সেটা খোলাখুলি বলতে পারছে না’। 

 

প্রসঙ্গত, জঙ্গলমহলের পাঁচ জেলার ৩০ আসনে প্রথম দফার ভোটে ৮০ শতাংশের বেশি ভোট পড়ে। যা খুশি করেছে বিজেপি নেতাদের। কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত অশান্তি হলেও বড় ধরণের গোলমাল বা রক্তপাত হয়নি। বঙ্গ বিজেপির নেতারা মনে করছেন মানুষ অতি উৎসাহ নিয়েই এবার ভোটগ্রহন কেন্দ্রে ভিড় জমিয়েছেন। তাই বিজেপির পক্ষেই সংখ্যাগরিষ্ঠ ভোট যাবে।
 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post