বিজেপি নেতাকে মমতার ফোন নিয়ে কার্যত স্বীকার তৃণমূলের, খোঁচা শুভেন্দুর

নন্দীগ্রামের বিজেপি নেতা তথা তমলুকের বিজেপি সহ-সভাপতি প্রলয় পালের সঙ্গে ফোনে কথা বলেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ফোনালাপের কথোপকথনের অডিও ক্লিপ ভাইরাল হয়ে যায়। রাজ্যের প্রথম দফার নির্বাচনের দিনই এই অডিও ক্লিপ নিয়ে শোড়গোল পড়ে যায় রাজ্য রাজনীতিতে। নন্দীগ্রামের দলত্যাগী এক স্থানীয় নেতার কাছে এবারের ভোটে তৃণমূলকে ‘সাহায্য’ করার আর্জি জানানোর অডিও লিক হয়ে যাওয়ায় চরম অস্বস্তিতে পড়ে তৃণমূল। প্রথমে কোনও নেতার প্রতিক্রিয়া পাওয়া না গেলেও পরে ফোনের সত্যতা কার্যত স্বীকার করে নেয় শাসকদল। শনিবার বিকেলে এক সাংবাদিক সম্মেলনে বর্ষীয়ান তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায় সাংবাদিক সম্মেলন করে বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের উদারতার কুৎসিত পরিবেশন করছে BJP। কোনও বিজেপি নেতাকে নয় তৃণমূল কংগ্রেসের প্রাক্তন এক কর্মীকে ফোন করেছিলেন নেত্রী’। অপরদিকে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষও বলেছেন, ‘একজন প্রার্থী সমস্ত দলের কর্মীদের ফোন করার অধিকার আছে। দোষের কিছু নেই’। 


তবে তিনি এও অভিযোগও করেন, ‘বিজেপির এক বড় নেতা দক্ষিণ কলকাতায় দেখা করতে এসেছিলেন। তাঁকে সিবিআই আর ইডির নোটিস পাঠিয়ে আটকেছিল। আমরা ভদ্রতার খাতিরে ফোন করি। সেই ফোনালাপের অডিও তো আমরা প্রকাশ করিনি’। কুণাল ঘোষের আরও সংযোজন, প্রকাশ্যেই তো মমতা পুরনো কর্মীদের ফিরে আসার বার্তা দিয়েছেন। প্রলয় পালের ফোন নম্বর নিয়ে বসে নেই মমতা। নন্দীগ্রামের প্রার্থীকে কেউ বলেছেন, প্রলয় তৃণমূল করত। ক্ষোভবিক্ষোভ থাকতে পারে। মমতা ফোন করে থাকলে এটা তাঁর মহানুভবতা। উনি বিজেপি কর্মীকে ফোন করেননি। অভিমানে দল ছেড়েছেন এমন তৃণমূল কংগ্রেস কর্মীকে করেছেন। আর বর্ষীয়ান তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায়ের কথায়, কোথা থেকে এল এই টেপ? কীভাবে হল রেকর্ডিং তা নিয়ে তদন্ত হওয়া উচিত। মমতা বন্দ্যোপাধ্যায় কোনও অপরাধ করেননি। একজন পুরনো কর্মীর সঙ্গে নেত্রী কথা বলতেই পারেন। তাঁর অভিমান ভাঙানোর চেষ্টা করতেই পারেন। বরং এটা ঘটনা পূর্ব পরিকল্পিত। একে কুৎসিতভাবে পরিবেশন করছে বিজেপি।


 পুরো ঘটনায় কটাক্ষ করতে ছাড়েননি নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। তিনি তৃণমূল নেত্রী তথা তাঁর বিপক্ষের প্রার্থীকে খোঁচা দিয়ে বললেন, এটা তৃণমূল নেত্রীর হতাশা ও দেউলিয়ার বহিঃপ্রকাশ। প্রলয় পাল জেলার সহ-সভাপতি। ভোটের ৫দিন আগে বিরোধী দলের নেতাকে ফোন করে ভোটভিক্ষা চাইছেন। নন্দীগ্রামে পার্টির নিজের কর্মীদের উপরে ভরসা নেই ওঁর। আমি আসার অনেক আগে থেকে প্রলয় পাল বিজেপি করে। সবাইকে সতর্ক করেছে। মমতা এমন অনেককে ফোন করতে পারেন। আগামীকালই নন্দীগ্রাম যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে এই অডিও ক্লিপ তৃণমূলকে যথেষ্ঠ অস্বস্তিতে ফেলেছে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post