ঋণে জর্জরিত তৃণমূলের দুই তারকা প্রার্থী, কৌশানীর ৮১ লাখ, সায়ন্তিকার ৪০ লাখ

একুশের নির্বাচনে এবার তারকা প্রার্থীদের ছড়াছড়ি। তৃণমূল বিজেপি দুই দলেই এবার ভোটে লড়ছেন অসংখ্য টলি তারকা। ইতিমধ্যেই সকলে প্রচারে ব্যস্ত হয়ে পড়েছেন। আবার কারোর কারোর মনোনয়ন পেশ করা হয়ে গিয়েছে। এরমধ্যে দুই তারকা প্রার্থীর হলফনামায় জানা গেল তাঁরা ঋণের দায়ে জর্জরিত। একজন বাঁকুড়ার তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। তাঁর মাথার ওপর প্রায় ৪০ লাখ টাকার দেনা রছেছে। অপরদিকে কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী কৌশানী মুখোপাধ্যায়। তাঁর ঋণের বোঝা আবার ৮১ লাখ টাকা। কৌশানীর বিরুদ্ধে এবার বিজেপির হয়ে দাঁড়িয়েছেন সর্বভারতীয় বিজেপি সহ সভাপতি মুকুল রায়। ফলে লড়াইটা বেশ কঠিন। কিন্তু এই অসম লড়াইয়ের মাঝেও সকলের চোখ আটকেছে কৌশানীর জমা করা নির্বাচনী হলফনামায়। যা দেখে চোখ কপালে উঠছে সকলের। অপরদিকে বাঁকুড়ার জমা করা হলফনামা অনুযায়ী বেশ কয়েকটি চমক রয়েছে। এবার দেখে নেওয়া যাক দুজনের আয়-ব্যায়ের (পড়ুন ঋণ) হিসাব। 


সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়-

বাঁকুড়ার প্রচারসভার মঞ্চ থেকে সায়ন্তিকাকে ‘প্রিয় পাত্রী’ বলে সম্বোধন করে দরাজ সার্টিফিকেট দিয়েছেন সয়ং তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টলি অভিনেত্রী সায়ন্তিকা জমা করা হলফনামায় জানিয়েছেন তাঁর নামে কোনও বাড়ি, ফ্ল্যাট কিংবা জমি নেই। বিভিন্ন বেসরকারি ব্যাঙ্কে তাঁর মোট ৮টি অ্যাকাউন্ট রয়েছে। যদিও তাঁর এতগুলি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে, তবুও তাতে মোট জমার পরিমান খুবই কম। আর একটি অ্যাকাউন্টে তো মাত্র ১ টাকা রয়েছে। বাকি ৪টি অ্যাকাউন্টের ব্যালেন্স শূন্য। সবমিলিয়ে তাঁর ব্যাঙ্কে জমা রয়েছে মোট ৩৬ হাজার ৪৬৩ টাকা। আর হাতে নগদ মাত্র ৪৩ হাজার ১২৭ টাকা। এই তো গেল অর্থের দিক। কিন্তু ব্যাঙ্ক ব্যালান্স না থাকা সত্ত্বেও ২০১৮ সালে ৪৩ লাখ ৫৬ হাজার ৪৩৬ টাকার একটি মার্সিডিজ বেন্জ কিনেছিলেন সায়ন্তিকা। ২০২০-২১ শেষ অর্থবর্ষে নিজের আয়ের পরিমাণ ১১ লক্ষ ১৫ হাজার ৬০ টাকা দেখিয়েছেন সায়ন্তিকা। তবে তাৎপর্যপূর্ণ দিক হল সায়ন্তিকার মাথার ওপর ৪০ লাখ টাকার দেনাও আছে। 


কৌশানী মুখোপাধ্যায়—

নির্বাচনী হলফনামা অনুযায়ী কৌশানীর মোট তিনটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। তাঁরও সম্পত্তির পরিমান দেখলে চোখ কপালে ওঠার জোগার। তাঁর মোট সম্পত্তির পরিমান ৬৩ লাখ ২১ হাজার ১১৩ টাকা। টলি অভিনেত্রীর কাছে রযেছে ৫৬ গ্রাম সোনা। যার বর্তমান মূল্য ২ লাখ ৫২ হাজার টাকা। তাঁর নামে একটি সাড়ে ৬ লাখ টাকার ফিক্স ডিপোজিট রয়েছে। এছাড়া রয়েছে একটি BMW গাড়ি, যার মূল্য ৩৬ লাখ টাকা। তবে সবচেয়ে অবাক করা তথ্য হল কৌশানীর নামে ৮১ লাখ ২০ হাজার ৮৪৯ টাকার ঋণ রয়েছে বিভিন্ন ব্যাঙ্কে।
 



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post