‘মৃত্যু নিয়ে রাজনীতি দিদির পুরোনো অভ্যাস’, অডিও ক্লিপ নিয়ে মোদির তোপ

পঞ্চম দফার ভোটের আগেই আরেকটি অডিও ক্লিপ সামনে আসে। ওই অডিও ক্লিপে শোনা যাচ্ছে তৃণমূলনেত্রী কথা বলছেন উত্তরবঙ্গের তৃণমূল নেতা তথা প্রার্থী পার্থপ্রতিম রায়ের সঙ্গে (যদিও এই অডিও ক্লিপের সত্যতা সিএন যাচাই করেনি)। এবার ওই অডিও ক্লিপের প্রসঙ্গ তুলে তৃণমূলনেত্রীকে তুমুল আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পঞ্চম দফার ভোটের দিন শনিবারই রাজ্যে প্রচারে আসেন প্রধানমন্ত্রী। তিনি আসানসোলে সভা করেন। সেখানেই বক্তৃতায় তুলে আনেন সেই অডিও ক্লিপের কথপোকথন। দাবি করলেন, ‘মৃত্যু নিয়ে রাজনীতি দিদির পুরনো অভ্যাস’। পাশাপাশি বাংলায় ‘ডবল ইঞ্জিন’ সরকার গঠনের আর্জিও জানান নরেন্দ্র মোদি। পঞ্চম দফার ভোটের আগের দিনই কোচবিহারের শীতলখুচির ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কথোপকথনের অডিয়ো টেপ প্রকাশ করেছে বিজেপি। 

এদিন সেই প্রসঙ্গ টেনে মোদি বলেন, কোচবিহারে ৫ জনের দুঃখজনক মৃত্যু নিয়ে রাজনীতি করেছেন দিদি। তার অডিয়ো টেপ সামনে এসেছে। মৃত্যু নিয়ে রাজনীতি দিদির পুরনো অভ্যাস। এবারও তিনি তাই করেছেন। এর থেকেই মুখোশ খুলে গিয়েছে তৃণমূলের। তিনি আরও বলেন, ‘দিদির নির্মমতা, অসহিষ্ণুতা আমরা ফের দেখতে পেয়েছি, শুনতে পেয়েছি। কোচবিহারে যা হয়েছে তার ওপর গতকাল আপনারা একটা অডিয়ো টেপ শুনেছেন হয়তো। পাঁচ জনের মৃত্যুর পরও দিদি কী ভাবে রাজনীতি করছেন, তা ওই অডিয়ো টেপ শুনলে স্পষ্ট শোনা যাচ্ছে। দিদি ভোটব্যাঙ্কের জন্য আর কত নীচে নামবেন আপনি? সত্যি কথা হলো, কোচবিহারে মৃতদের থেকেও নিজের রাজনৈতিক ফয়দা তোলার চেষ্টা করেছেন দিদি’।


এদিন আসানসোলের সভা থেকে তৃণমূলনেত্রীকে আক্রমণ করার পাশাপাশি বাংলায় পদ্মফুল ফোটানোর আহ্বানও করলেন প্রধানমন্ত্রী। এদিনও ফের ‘ডবল ইঞ্জিন’ সরকারের প্রয়োজনীয়তা স্মরণ করিয়ে দিয়ে প্রধানমন্ত্রী বললেন, ডবল ইঞ্জিন সরকারে ডবল বেনিফিট। এবার সংঘাত নয়, এবার সহযোগিতা হবে। এবার বিরোধ নয়, বিকাশ হবে। মনে ভয় নয়, পেটে ভাত হবে। শিক্ষা, শিল্প ও কর্মসংস্থান হবে। আসল পরিবর্তন বাংলার মঙ্গলের জন্য, যুবকদের চাকরির জন্যে। মহিলাদের উপরে অত্যাচারের পরিসংখ্যান গোপন করেছেন দিদি। আমি বাংলার মা-বোনেদের  আশ্বস্ত করছি, সব ধর্মের মেয়েদের সম্মান নিরাপদ করবে। পাশাপাশি আসনসোলে আর্সেনিকযুক্ত পানীয় জল থেকে মুক্তি দিতে নলের মাধ্যমে জলপ্রকল্প চালু হবে বলেও আশ্বস্ত করেন প্রধানমন্ত্রী।
 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post