পয়লা বৈশাখে রাজ্যে সংক্রমিত প্রায় সাত হাজার, ক্রমশ করোনার গ্রাসে বাংলা

একদিকে রাজ্যে চলছে ভোট, অন্যদিকে উৎসব, পূজা পার্বন। সবমিলিয়ে করোনা ভাইরাস সংক্রমণের জন্য দেদার আয়োজন। ফলে বিগত এক সপ্তাহের নজির বজায় রেখে পয়লা বৈশাখের দিনও নতুন রেকর্ড গড়ল করোনা। রাজ্যে একদিনেই নতুন করে করোনায় আক্রান্ত হলেন ৬,৭৬৯ জন। করোনার প্রথম ধাক্কায় একসাথে এতজন মানুষ করোনায় আক্রান্ত হয়েছিলেন কিনা জানতে তথ্য ঘাঁটতে শুরু করেছেন বিশেষজ্ঞরা। রাজ্যের স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী পশ্চিমবঙ্গে গত দুদিনে দৈনিক সংক্রমণ বাড়ল ২০০০-এর বেশি। ফলে ভোটমুখী রাজ্যে করোনা সংক্রমণ ঠেকানো নিয়ে বড়সড় প্রশ্নচিহ্ন তৈরি হচ্ছে। যদিও, বর্তমান পরিস্থিতিতে কি করণীয় সেটা নিয়ে আলোচনা করতে শুক্রবার সর্বদলীয় বৈঠকে বসছে নির্বাচন কমিশন। 


 পয়লা বৈশাখে কালীঘাটে ভিড়...


বৃহস্পতিবার রাজ্যে মোট সংক্রমিত ৬,৭৬৯ জন। এরমধ্যে কলকাতায় আক্রান্ত হয়েছেন ১,৩৫৪ জন এবং উত্তর ২৪ পরগনায় ১,৬১৫ জন। অর্থাৎ সংক্রমণের নিরিখে কলকাতাকে ছাপিয়ে গেল উত্তর ২৪ পরগনা জেলা। এই জেলায় ভোট এখনও হয়নি, পঞ্চম ও ষষ্ঠ দফায় ভোট হবে উত্তর ২৪ পরগনা জেলায়। ফলে এই জেলাকে নিয়ে বিশেষভাবে চিন্তিত নির্বাচন কমিশন।


রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যাও বাড়ছে দিনদিন। এই মুহূর্তে কোভিড হাসপাতালে বেডের আকালও দেখা দিয়েছে।সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে ৪,৩৬০ জন। ফলে রাজ্যে সক্রিয় রোগী বেড়ে দাঁড়াল ৩৬,৯৮১ জনে। এই কারণে সুস্থতার হারও কমছে রাজ্যে। এই মুহূর্তে সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯২.৫৫ শতাংশে। অপরদিকে, মৃতের হারও বাড়ছে বঙ্গে। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ২৪ জনের। 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post