কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু, অমিত শাহকেই নিশানা মমতা-অভিষেকের

কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলি চালানোয় চারজনের মৃত্যু হয়েছে চতুর্থ দফার ভোটের দিন। শনিবার সকালের এই ঘটনায় রাজ্য রাজনীতি উত্তাল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এদিনই শিলিগুড়িতে ভোট প্রচারে এসে গুলি চালানোর জন্য মুখ্যমন্ত্রীর উস্কানিমূলক বক্তব্যকেই দায়ি করেছিলেন। এর ঘন্টাখানেকের মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পাল্টা তোপ দাগলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। একই সুরে তৃণমূল যুব সভাপতিও অমিত শাহকে বিঁধে টুইট করলেন শীতলকুচির ঘটনা নিয়ে।

 

শনিবার বনগাঁ দক্ষিণের নির্বাচনী সভা থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর পদত্যাগ দাবি করলেন। মমতার কথায় ‘কোচবিহারে আমাদের ৪ ভাইকে গুলি করে মেরেছে দিল্লির পুলিশ। সকালেও এক জনের মৃত্যু হয়েছে। এর পিছনে ষড়যন্ত্রকারী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিজেপির লজ্জা হওয়া উচিত, গলায় দড়ি দেওয়া উচিত। আমি বলছি, অমিত শাহ, আপনি পদত্যাগ করুন’। উল্লেখ্য, তিনি বনগাঁ থেকে কলকাতা হলে সোজা উত্তরবঙ্গ উড়ে যান। বিকেল ৩টে ১৫ মিনিটের বাগডোগরাগামী বিমান ধরেন তৃণমূলনেত্রী। অপরদিকে তৃণমূল কংগ্রেসের তরফে জানানো হয়েছে রবিবার রাজ্যেজুড়ে ধিক্কার মিছিল করবেন তৃণমূল। 


এদিন শীতলকুচির ঘটনায় সরব হয়েছেন তৃণমূল যুব সভাপতি তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন টুইট করলেন অমিত শাহকে খোঁচা দিয়ে। টুইটে অভিষেক কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়লেন, এটাই কি আপনার সোনার বাংলা? প্রসঙ্গত, শনিবার চতুর্থ দফার ভোটে উত্তপ্ত হয়ে ওঠে কোচবিহারের শীতলকুচি। ভোটের লাইনে গোলমালের জেরে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা গুলি চালায় বলে দাবি। গুলিতে বহু মানুষ আহত হয়েছেন। চারজনের মৃত্যু হয়েছে আর চারজন গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন। তৃণমূলের দাবি এরা প্রত্যেকেই তৃণমূল সমর্থক। তৃণমূল সূত্রের খবর, রবিবারই তৃণমূলনেত্রী শীতলকুচি যাবেন। দেখা করবেন নিহতদের পরিবারের সঙ্গে এবং হাসপাতালে যাবেন আহতদের দেখতে।  

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post