ঠাকুরনগর স্টেশনের নাম পরিবর্তন করে হবে শ্রীধাম-ঠাকুরনগরঃ অমিত শাহ

আগামীকালই রাজ্যে পঞ্চম দফার ভোট। তার আগেই ফের বঙ্গে এলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা সর্বভারতীয় বিজেপির শীর্ষ নেতা অমিত শাহ। শুক্রবার তাঁর বেশ কয়েকটি কর্মসূচি রয়েছে রাজ্যে। এরমধ্যে অন্যতম ছিল নদিয়ার তেহট্টের জনসভা। এই জনসভায় মতুয়াদের মন পেতে বেশ কয়েকটি বড় প্রতিশ্রুতি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জানিয়ে দিলেন, মতুয়াদের মহাধাম ঠাকুরনগরের মূল রেলস্টেশনের নাম পরিবর্তন করা হবে। ঠাকুরনগর নয়, হবে ‘শ্রীধাম ঠাকুরনগর’। পাশাপাশি নাগরিকত্ব ইস্যুতে মতুয়াদের উদ্দেশ্যে তাঁর বার্তা, তৃণমূল ক্ষমতায় থাকলে মতুয়াদের নাগরিকত্ব নিয়ে অনিশ্চয়তা থাকবে। নদিয়ার তেহট্ট মূলত মতুয়াদের বাস। তাই এই এলাকায় প্রচারে এসে মতুয়াদের জন্য নানা কথা বললেন অমিত শাহ। 

 


এদিন জনসভার আগেই তিনি মতুয়াদের একটি মন্দিরে পুজো দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর জনসভা থেকে তিনি তৃণমূলকে একহাত নিলেন। বললেন, অনুপ্রবেশকারীরা এসে বাংলার রোজগার ছিনিয়ে নিচ্ছে। তিনি ফের একবার স্মরণ করিয়ে দিয়েছেন, রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে পশ্চিমবঙ্গে অনুপ্রবেশ বন্ধ হয়ে যাবে। এছাড়া শরনার্থীদের জন্যও দরাজহস্ত অমিত শাহ এদিন বললেন, যেসব শরনার্থী নাগরিকত্ব পাবেন তাদের জন্য ১০০ কোটির একটি তহবিল তৈরি হবে। মূলত মতুয়া এবং নমঃশুদ্রদের জন্যই এই টাকা খরচ করা হবে। মতুয়াদের ‘দলপতি’-দের জন্য মাসিক ৩০০০ টাকা ভাতার কথাও বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। 


তেহট্ট এবং নদিয়ার উন্নয়নেও অমিত শাহ এদিন বেশ কয়েকটি প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি বলেন, বিজেপি ক্ষমতায় এলেই তেহট্টকে পুরসভার মর্যাদা দেবে সরকার। এছাড়া এখানে তিনটি কোল্ড স্টোরেজ তৈরি করা হবে। পাশাপাশি তেহট্ট থেকে দেবগ্রাম পর্যন্ত একটি সেতুর প্রয়োজনীয়তার কথা তুলে ধরে বললেন, আমাদের প্রার্থীকে জেতান, এখানে পুল তৈরি হবে। তার উপর দিয়ে বাইক যাবে। অমিত শাহর অভিযোগ, ১০ বছরেও দিদির সরকার এই পুল তৈরি করেনি। তৃণমূলকে আক্রমণ করে তিনি বলেন, ১০ বছর দিদি কাটমানি ও সিন্ডিকেট করা ছাড়া আর কিছুই করেনি। ঠিক করে নিন সোনার বাংলা চাই নাকি দিদির সিন্ডিকেটের সরকার চাই।
 ছবিঃ ফেসবুক

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post