নারদকাণ্ডে গ্রেফতার ফিরহাদ-সুব্রত-মদন-শোভন, আজই সম্ভবত চার্জশিট

রাজ্য রাজনীতি তোলপাড় সোমবার সকাল থেকে। নারদ মামলায় সোমবার সকালেই সিবিআই গ্রেফতার করল রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম, পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এবং তৃণমূল বিধায়ক মদন মিত্র এবং কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে। গ্রেফতারির খবর ছড়িয়ে পড়তেই কলকাতায় একাধিক জায়গায় রাস্তায় নেমে প্রতিবাদ শুরু করেন তৃণমূল কর্মী সমর্থকরা। নিজাম প্যালেসে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার সকালেই কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক তথা রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিমের বাড়ি ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। প্রায় একই কায়দায় নিজাম প্যালেসে তুলে নিয়ে যাওয়া হয়েছিল আরেক মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে। তৃণমূলনেতা মদন মিত্র এবং কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কেও নিজাম প্যালেসে নিয়ে যাওয়া হয়। এদিন সকাল সাড়ে আটটা নাগাদ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের আধিকারিকরা চেতলায় ফিরহাদ হাকিমের বাড়িতে যান, কিছুক্ষণ পরই তাঁরা ফিরহাদ হাকিমকে তুলে নিয়ে চলে যান নিজাম প্যালেসে। বাড়ি থেকে বের হওয়ার সময় ফিরহাদ সেখানে উপস্থিত সংবাদমাধ্যমের কর্মীদের উদ্দেশ্যে চেচিয়ে বলেন, ‘আমাকে গ্রেফতার করা হল নারদ মামলা। সিবিআই গ্রেফতার করল’। তিনি আদালতে যাওয়ার কথাও জানিয়ে দেন সংবাদমাধ্যমকে। 

যদিও সিবিআই প্রথমে দাবি করে তাঁদের গ্রেফতার করা হয়নি। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কিন্তু পরবর্তী সময় তাঁদের গ্রেফতারই করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এই খবর ছড়িয়ে পড়তেই রাজ্য রাজনীতিতে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। বিধানসভার স্পিকার পরিস্কার জানিয়েছেন, তাঁর কাছ থেকে কোনও অনুমতি চাওয়া হয়নি বিধায়কদের গ্রেফতার করার আগে। কিন্তু এই চারজনের বিরুদ্ধে চার্জশিট জমা দেওয়ার জন্য কয়েকদিন আগেই রাজ্যপালের কাছে অনুমতি চেয়েছিল সিবিআই। রাজ্যপাল জগদীপ ধনকড় সেই অনুমতি দিয়েও দিয়েছিলেন। এরপরই উগ্যোগী হল সিবিআই। জানা যাচ্ছে, নারদকাণ্ডে আজই পাঁচজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট পেশ করতে চলেছে সিবিআই। তার আগেই গ্রেফতার করা হল ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে। পাঁচ নম্বর ব্যাক্তির নাম প্রাক্তন আইপিএস এসএমএইচ মির্জা। তাঁকেও নিয়ে আসা হয়েছে নিজাম প্যালেসে। ফিরহাদ হাকিমকে তুলে নিয়ে যাওয়ার খবর জানাজানি হতেই কয়েকশো অনুরাগী ভিড় জমিয়েছেন তাঁর বাড়ির সামনে। পথ অবরোধও হয় চেতলায়।  



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post