রাজ্যে ১৮ হাজার ছাড়াল একদিনে করোনা সংক্রমণ, মৃত শতাধিক


প্রতিদিনই রাজ্যে বেড়ে চলেছে কোভিড আক্রান্তের সংখ্যা। উদ্বেগ বাড়ছে প্রশাসনের। আতঙ্কে সাধারণ মানুষ। ৫ মে স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানা গিয়েছে, ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত ১৮ হাজার ১০২ জন। মৃত্যু হয়েছে ১০৩ জনের।  তবে একদিনে করোনামুক্ত  ১৭ হাজার ৭৩ জন।

একদিনে কলকাতায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৭৩ জন, মৃত্যু হয়েছে ২৫ জনের। উত্তর চব্বিশ পরগনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৮২ জন এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ৯৯৩ জন। হাওড়ায় আক্রান্ত ৯৯৪ জন। ৫ মে পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯ লাখ ১৬ হাজার ৬৩৫। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় কোভিড আক্রান্তের সংখ্যা ১ লাখ ২১ হাজার ৮৭২।

তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথের পরই নবান্নে করোনা মোকাবিলায় একগুচ্ছ পদক্ষেপ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে সম্পূর্ণ লকডাউন না হলেও জারি হয়েছে একাধিক বিধিনিষেধ। বৃহস্পতিবার থেকেই বন্ধ লোকাল ট্রেন চলাচল। রাজ্যে মাস্ক বাধ্যতামূলক করেছেন মুখ্যমন্ত্রী। পঞ্চাশ শতাংশ হাজিরা হয়েছে সরকারি অফিসে। সকাল ১০ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত খোলা থাকবে ব্যাঙ্ক। শপিং মল, বিউটি পার্লার, স্পা, জিম, বার অনির্দিষ্টকালের জন্য বন্ধ। সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সমাবেশ বন্ধ। অনুমতি মিললে, ৫০ জনকে নিয়ে বিয়ের বা কোনও অনুষ্ঠান করা যাবে। সকাল ৭টা থেকে ১০টা ও বিকেল ৫টা থেকে ৭টা পর্যন্ত খোলা থাকছে বাজার। রাজ্যবাসীর স্বার্থে সম্পূর্ণ লকডাউনের পথে না হেঁটে এমনই সিদ্ধান্ত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post