তোড়জোড় সরকার গঠনের, আজ বিজয়ীদের সঙ্গে বৈঠকে মমতা

এক মাসের বেশি সময় ধরে চলা ভোটপর্ব এবং গণনার কাজ শেষ হল রবিবার। পরিবর্তন এবং প্রত্যাবর্তনের লড়াই শেষ হল, শেষপর্যন্ত প্রত্যাবর্তনেই সায় দিল বঙ্গবাসী। আর তৃণমূলনেত্রী নিজে হারলেও তাঁর দল কিন্তু রাজকীয় প্রত্যাবর্তন করলো। ফলে এবার সরকার গঠনের পালা। রীতিমতো দুই-তৃতীয়াংশ সংখ্যাগড়িষ্ঠতা নিয়েই তৃতীয়বারের জন্য সরকার গঠন করতে চলেছে তৃণমূল কংগ্রেস। তাই সময় নষ্ট করতে নারাজ তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, সোমবারই তৃণমূলের জয়ী প্রার্থীদের নিয়ে বৈঠকে বসছেন মমতা। দুপুর ৩টে নাগাদ তৃণমূল ভবনে হবে বৈঠক। 

 


এরপর সন্ধ্যে সাতটা নাগাদ মমতা বন্দ্যোপাধ্যায় যেতে পারেন রাজভবন। দেখা করবেন রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে। রবিবার রাতেই তৃণমূল সাংসদ তথা যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিস থেকেই সোমবারের বৈঠকের কথা জানানো হয়। জানা যাচ্ছে, পরবর্তী সরকার গড়ার জন্যই এই বৈঠক। এছাড়া দলের বিজয়ী প্রার্থীদের বিশেষ বার্তাও দিতে পারেন তৃণমূলনেত্রী। সন্ধ্যের দিকে তিনি যাবেন রাজভবনে। রবিবার রাতেই মমতার বিপুল জয়কে স্বাগত জানিয়ে টুইট করেন জগদীপ ধনকড়। 

 

রাজ্যপাল টুইটে লেখেন, ‘মানুষের রায় মাথা পেতে স্বীকার করাই গণতন্ত্রের আসল মূল্যবোধ। গণতন্ত্রে হিংসার কোনও স্থান নেই। কোভিড গাইডলাইন মেনে চলার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের অবস্থানকে স্বাগত জানাই। আইনশৃঙ্খলা নিশ্চিত করতে প্রশাসন এবং রাজ্যের স্বরাষ্ট্র দফতরের সঙ্গে কথা বলেছি’। রবিবার রাত থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে ভোট পরবর্তী হিংসার খবর সামনে আসতে শুরু করেছে। বিজেপি দাবি করেছে তাঁদের দুই কর্মী ইতিমধ্যেই খুন হয়েছেন। অসংখ্য বিজেপি কর্মীর বাড়িতে হামলা এবং ভাঙচুর হয়েছে। 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post