গরম থেকে রেহাই, ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টি রাজ্যে

 


ভ্যাপসা গরম থেকে স্বস্তি মিলল পশ্চিমবঙ্গবাসীর। রাতভর দফায় দফায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলে কলকাতার পাশাপাশি গোটা রাজ্য। নেমে গিয়েছে তাপমাত্রার পারদ। মঙ্গলবার ভোর থেকেই কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকা মেঘলা। দিনভর হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

আবহাওয়া দফতর সূত্রে আরও পূর্বাভাস, মালদা, দুই দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়ায় মঙ্গলবার ভারী বৃষ্টি হতে পারে। বুধবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, নদিয়ায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে বজ্রাপাতের সম্ভাবনাও। ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়ারও পূর্বাভাস রয়েছে। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ০০১.০ মিলিমিটার।
কয়েকদিন ধরেই তীব্র দাবদাহ চলেছে রাজ্যে। কলকাতার তাপমাত্রা ৪০ ডিগ্রির আশেপাশে পৌঁছে যায়। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। 
আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরপ্রদেশ থেকে অসম পর্যন্ত ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। বঙ্গোপসাগর থেকে ঢুকছে জলীয় বাষ্প। তার জেরেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে এই বৃষ্টি। ঘূর্ণাবর্তের জেরে আগামী দু’দিনও বৃষ্টিপাত হতে পারে এ রাজ্যে।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post